মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
জেলা প্রশাসক

জেলা প্রশাসকের বার্তা

বরগুনা জেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাগতম। জেলা প্রশাসন মাঠ পর্যায়ে সরকারের সকল কার্যক্রম সমন্বয়ের পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচী বাস্তবায়ন করে থাকে। জেলা প্রশাসনকে আরো গতিশীল, স্বচ্ছ, জবাবদিহি ও বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়তে আমরা আন্তরিকভাবে সচেষ্ট। এ লক্ষ্যে জেলা পোর্টাল জনসেবার নতুন দ্বার উন্মুক্ত করেছে। বরগুনা জেলার তথ্য ভান্ডার থেকে আপনার কাঙ্ক্ষিত তথ্য প্রাপ্তি দ্রুত ও সহজতর হচ্ছে। ডিজিটাল বাংলাদেশে বিশ্বের যে কোন ব্যক্তি যে কোন প্রান্ত থেকে এ ওয়েব সাইটের মাধ্যমে প্রয়োজনীয়  তথ্য সংগ্রহ করতে পারবেন। এ জেলা  পোর্টালে আপনার ভ্রমন সার্থক, তথ্যবহুল ও সুন্দর হোক  এ কামনায় এক ক্লিকেই আমরা হাজির হবো আপনার সেবায়।

বরগুনা একটি দুর্যোগপ্রবন জেলা হওয়া সত্ত্বেও জেলা প্রশাসন এতদ্ঞ্চলে জনগণের জীবন যাত্রার মান উন্নত করে এ অঞ্চলের সার্বিক উন্নয়নে গুরত্বপূর্ণ অবদান রেখে চলছে। এ জেলা প্রাকৃতিক সৌন্দর্য, সাংস্কৃতিক বৈচিত্র্যে বৈচিত্র্যময়তার জন্য বিশেষ বৈশিষ্ট্যে বৈশিষ্ট্যমন্ডিত। প্রাকৃতিক সৌন্দর্যের  লীলাভূমি এ জেলার চার দিক নিবিড় ঘন, চিরসবুজ । সর্বত্রই যেন সবুজের রাজত্ব। গাছপালা অপরূপ সাজে সজ্জিত। পায়রা, বিষখালী, বলেশ্বর ও হরিণঘাটাসহ বিভিন্ন নদীর মোহনীয় সৌন্দর্য  বরগুনাকে দান করেছে অসাধারণ পরিবেশ। সমুদ্রের বিশালত্বের সাথে প্রকৃতির কোলে নদীর মিলনমেলা যে অভাবনীয়, অকল্পনীয় ও লোভনীয় খেলার অবতারণা করে যা ভূ-মন্ডলে কদাচিৎ দেখা যায়। এছাড়াও যোগাযোগ ব্যবস্থার উন্নতি, নদী পথে ভ্রমণ, সুন্দর বনের অপরুপ সৌন্দর্য, সোনার চর ও ফাতরার জঙ্গল, রাখাইন পল্লী, লালদিয়ার চর ও সমুদ্র সৈকত, হরিনঘাটা,  সোনাকাটা ও গোড়াপদ্মা সাগর সৈকত, মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ, আশারচর সমুদ্র সৈকত এবং বিবিচিনি শাহী মসজিদ , ইকোপার্ক, পায়রার রুপালী ইলিশ,  লাল টুকটুকে তরমুজের সুমিষ্ট দেশ বিদেশের ভ্রমণ প্রিয় ও সৌন্দর্য পিপাসু মানুষকে আকৃষ্ট করেছে। প্রকৃতির অপরুপ সৌন্দর্য্যের আধাঁর এ বরগুনা জেলাকে সমগ্র বিশ্বের কাছে পরিচিত করে তোলার জন্য এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বরগুনা জেলা পোর্টাল  তৈরীর উদ্যোগ একটি মাইল ফলক হিসেবে বিবেচিত হওয়ার দাবি রাখে।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ভিশন ২০২১ বাস্তবায়নের জন্য বরগুনা জেলার ওয়েব পোর্টাল গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে। এ ওয়েব সাইটটি সময়ের সাথে সাথে নিয়মিত হালনাগাত করা হচ্ছে যাতে সময়োচিত ও অর্থবহ তথ্য এতে পাওয়া যায়। এ ওয়েব সাইটটি আরও আধুনিক ও তথ্যবহুল করার লক্ষ্যে যে কোনো ধরনের পরামর্শ, মন্তব্য অথবা তথ্য সংশোধনী সাদরে গ্রহণযোগ্য হবে। আপনার মূল্যবান পরামর্শ, মন্তব্য অথবা গঠনমূলক সমালোচনা বরগুনা জেলা প্রশাসনকে করবে আরো কর্মোদ্যম, আরো দায়িত্ববান।

                                                                                                                                   

 

ধন্যবাদান্তে

জেলা প্রশাসক, বরগুনা